ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

ডেটিং অ্যাপে ইরানকে মার্কিন সেনাবাহিনীর হুমকি 

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯

ডেটিং অ্যাপে ইরানকে মার্কিন সেনাবাহিনীর হুমকি 
ইরানে ডেটিং অ্যাপ টিন্ডার বেশ জনপ্রিয়। ছবি: সংগৃহীত

ইরান ও তার প্রক্সিদের সতর্ক করে দিতে অভিনব উপায় বেছে নিয়েছে মার্কিন সেনাবাহিনী। যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের বিরুদ্ধে অস্ত্র তুলে না নিতে লেবাননজুড়ে মার্কিন সেনাবাহিনী জনপ্রিয় ডেটিং অ্যাপ টিন্ডারে বার্তা সম্প্রচার করা হয়েছে বলে খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট।

আরবি ভাষায় ওই বার্তায় বলা হয়, যুক্তরাষ্ট্র বা তার মিত্রদের বিরুদ্ধে অস্ত্র তুলে নেবেন না। ইরান ও তার প্রক্সিদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র তার মিত্রদের রক্ষা করবে বলেও ওই বার্তায় উল্লেখ করা হয়। এমন বার্তার সঙ্গে মার্কিন যুদ্ধবিমানের ছবিও জুড়ে দেয়া হয়।

ওই বিজ্ঞাপনের বিষয়ে অবগত একজন মার্কিন কর্মকর্তা ওয়াশিংটন পোস্টকে বলেন, সেন্টকম এই বিজ্ঞাপন দিয়েছে। যদিও সেন্টকমের কাছে এ বিষয়ে জানতে চাইলেও তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে ডেটিং অ্যাপে বিজ্ঞাপন দিয়ে ইরান ও তার প্রক্সিদের হুমকি দেওয়ার বিষয়টি হজম হয়নি মার্কিন কর্মকর্তাদের।

ওয়াশিংটন পোস্ট বলছে, টিন্ডার সবচেয়ে জনপ্রিয় ডেটিং অ্যাপ যুক্তরাষ্ট্রে। কিন্তু বেশ কয়েকজন কর্মকর্তা ও বিশেষজ্ঞ বলেছেন, এই প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দিয়ে সতর্ক করা হলেও তা খুব বেশি মানুষের কাছে পৌঁছাবে না। উল্টো মার্কিন সামরিক বাহিনীর এমন কর্মকাণ্ডকে স্বাভাবিক ভুল বা অসলতা হিসেবে বর্ণনা করেছেন তারা।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত